হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়িতে ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে

পার্বত্য চট্টগ্রামের অধিকার আদায়ের লড়াইয়ে নারী সমাজের একমাত্র আপোষহীন নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন প্রতিষ্ঠিত হয় ১৯৮৮ সালের ৮ মার্চ।  ২০১৭ সালের ৮ মার্চ সংগঠনটির বয়স ২৯ বছর পূরণ হবে।  প্রতিষ্ঠার ২৯ বছর পূর্তি এবং আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়িতে নারী সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘নিজের নিরাপত্তা ও সম্ভ্রম রক্ষার্থে ঐক্যবদ্ধ হোন’ এই শ্লোগানকে প্রাধান্যে রেখে তারা  ৮ মার্চ, বুধবার সকাল ১০টায় খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজার মাঠে এক নারী সমাবেশ করতে যাচ্ছেন। সমাবেশের পরে র‌্যালী অনুষ্ঠিত হবে। এই কর্মসূচি সফল করার জন্য সংগঠনের নেতাকর্মীগণ এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।  তারা সংগঠনের পক্ষ থেকে একটি পোস্টারও প্রকাশ করেছেন। পোস্টারে তীর-ধনুক হাতে এক নারীর ছবি রয়েছে।  এতে নারীকে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার একজন সংগ্রামী হিসেবে চিত্রিত করা হয়েছে।  পোস্টারে ছবির নিচে লেখা রয়েছে-

ইতি-তনু-থুইম্রা চিং ঘটনা থেকে শিক্ষা নিন! 

নারী নির্যাতন ও যৌন সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন! 

নেতৃবৃন্দ জানিয়েছেন, উক্ত কর্মসূচি সফলভাবে সম্পন্ন করতে সংগঠনের পক্ষ থেকে খাগড়াছড়ি জেলা প্রশাসন বরাবর অনুমতিপত্র প্রদান করা হয়েছে।  নেতৃবৃন্দ আশা করছেন তাদের এই সমাবেশে নারী সমাজ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেবেন এবং বর্তমান নিপীড়নমূলক অবস্থার প্রতিবাদে চট্টগ্রামের নারী সমাজ জেগে উঠবেন।

Print Friendly

Post Comment