লুঙুদু হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ

লুঙুদু উপজেলায় সেটলার হামলার প্রতিবাদে বান্দরবানে ছাত্রছাত্রীদের বিক্ষুব্ধ সমাবেশ অুনষ্ঠিত

সম্মিলিত আদিবাসী ছাত্র সমাজের ব্যানারে বান্দরবানের বিভিন্ন জাতিসত্তার ছাত্রছাত্রীরা গতকাল রবিবার(০৪ জুন, ২০১৭) সকালে বান্দরবান পৌর সদরের প্রেসক্লাবের সামনে  এক বিক্ষুব্ধ সমাবেশের আয়োজন করেছে। বিক্ষুব্ধ ছাত্রছাত্রীদের সমাবেশ শুরুর আগে বান্দরবান পুরাতন রাজবাড়ির মাঠ থেকে একটি মিছিলের আয়োজন করা হয়। মিছিলে রাঙামাটির লুঙুদু উপজেলার বিভিন্ন পাহাড়ি গ্রামে সেটলার হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিভিন্ন শ্লোগান প্রদান করা হয়। মিছিল ও বিক্ষুব্ধ প্রতিবাদী সমাবেশে আগত ছাত্রছাত্রীরা ’গো হেম মিলিটারী, গো হোম সেটলারস’, ‘উই ওয়ান্ট সিএইচটি ফ্রি ফ্রম মিলিটারি, ফ্রি ফরম সেটলারস’, ’স্টপ মিলিটারাইজেশন ইন সিএইচটি’, ‘জুম্ম নারীর উপর সহিংসতা বন্ধ কর’, ‘পার্বত্য চট্টগ্রামের সকল মানবাধিকার লংঘনের বিচার চাই’, ‘সেনাশাসন তুলে নাও’ ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড প্রদর্শন করে।

বিক্ষুব্ধ ছাত্রছাত্রীদের সমাবেশে বক্তব্য রাখেন ম্রো স্টুডেন্ট ফোরামের সহ সাংগঠনিক সম্পাদক অংম্রা ম্রো, ত্রিপুরা স্টুডেন্ট েফোরামের সহসভাপতি সুশীল ত্রিপুরা, খুমি স্টুডেন্ট ফোরামের সাংগঠনিক সম্পাদক রিউলং খুমি, তঞ্চঙ্গ্যা স্টুডেন্ট অর্গানাইজেশনের জেলা সভাপতি অনিক তঞ্চঙ্গ্যা, বাংলাদেশ মারমা স্টুডেনট কাউন্সিলের চট্টগ্রাম মহানগর সভাপতি লুমং প্রু,চাক স্টুডেনট অর্গানাইজেশনের সভাপতি থোয়াইক্যজাই চাক, পাসেন বম, গোপাল চাকমা, প্রমুখ।

 

সভায় সভাপতিত্ব করেন জেলা মারমা স্টুডেন্ট কাউন্সিলের সভাপতি অংথুই খই মারমা।

বিক্ষোভ সমাবেশ থেকে নেতৃবৃন্দ রাঙামাটির লুঙুদু উপজেলায় সাম্প্রদায়িক হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটের তীব্র নিন্দা ও সমালোচনা জানান।

 

Print Friendly

Post Comment